04 November, 2010

গুগল এডসেন্স এর পিন চিঠি না পাওয়ার ও ট্যাক্স ইনফরমেশনের সমাধান

গত কিছুদিন ধরে কয়েক জনের লেখায় দেখলাম তারা গুগল এডসেন্স পিন চিঠি পাচ্ছেনা। এজন্য তাদের একাউন্ট বন্ধ হওয়ার উপক্রম। তাই যারা এই ব্যাপারটি জানেননা তাদের জন্য এর সমাধানের উপায় বলার জন্য আমার এই টিউন করা। সাথে ট্যাক্স ইনফরমেশন সাবমিটের নিয়ম নিয়েও।

এডসেন্স পিন সমস্যার সমাধান

যদি পরপর তিনটি গুগল এডসেন্স পিন চিঠি আপনার ঠিকানায় ঠিকভাবে না পৌছে তাহলে এডসেন্স এর সাপোর্ট সেন্টারে লগ ইন করে রিসিভিং পেমেন্ট তারপর পিন অপশনে গিয়ে Continue করুন। তবে তৃতীয় পিন চিঠি পাবার সময় অতিক্রম করলে এডসেন্স একাউন্টের পিন অপশনেই এই লিংকটি চলে আসে এখন।
ads1.JPG
এরপর নিচর ফরমের মত যে ফরমটি আসবে সেটি পূরণ করুন।
ads2.JPG
তারপর আপনার ইমেইলে যে রিপ্লাইটি আসবে তার বিষয় অপরিবর্তিত রেখে আপনার কোন পরিচয়পত্র যেমনঃ জাতীয় পরিচয় পত্র বা ড্রাইভিং লাইসেন্স অর্থাৎ আপনাকে সনাক্ত করা যায় এমন কোন পরিচয়পত্র স্ক্যান করে সংযুক্ত করে পাঠান। কিছুক্সণের মধ্যেই দেখবেন আপনার পিন অপশনটি একটিভ হয়ে গেছে।

ট্যাক্স ইনফরমেশন সাবমিট

প্রথমেই বলে নেই যুক্তরাষ্ট্রের নাগরিক বা যুক্তরাষ্ট্রে কোন কার্যক্রম আছে এমন ব্যাক্তিদের জন্য এই নিয়ম প্রযোজ্য নয়।
ট্যাক্স ইনফরমেশন সাবমিটের জন্য ট্যাক্স ইনফরমেশন পেজে যান যা My Account ট্যাব এর সাব ট্যাবে থাকে। এরপরে “Or, use this wizard to find the correct form:“ এই লেখাটির নিচে No সিলেক্ট করে Continue তে ক্লিক করুন।
adsense-tax-3-1
এরপর যে অপশন আসবে সেখানে “Do you have U.S. Activities related to your participation in AdSense?“ এর নিচেও No সিলেক্ট করে Continue তে ক্লিক করুন।
adsense-tax-2
তারপর যে পেজ আসবে সেখানে খালি ঘরটিতে আপনার একাউন্টের পুরো নাম লিখে Submit বাটনে ক্লিক করুন।
adsense-tax-1
ব্যস হয়ে গেল ট্যাক্স ইনফরমেশন সাবমিট।

No comments:

Post a Comment